পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
১. উদ্ভাবনী ধারণার ডাটাবেজঃ
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
ক্রমিক নং |
ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবা/ আইডিয়ার নাম |
সেবা/আইডিয়ার সংক্ষিপ্ত বিবরণ |
সেবা/আইডিয়াটি কার্যকর আছে কিনা/ না থাকলে কারণ |
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন কিনা? |
সেবার লিংক |
০১ |
ডিজিটাল ফোনবুক |
বাস্তবায়িত অ্যাপটির সাহায্যে অতি সহজে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা/কর্মচারীর মোবাইল নম্বর ও ই-মেইল অ্যাড্রেস খুঁজে বের করা যাবে। এছাড়াও “ডিজিটাল ফোনবুক” ব্যবহারের ফলে হার্ডকপি প্রিন্ট না করায় প্রিন্টিং ব্যয় কমানো সম্ভব হবে এবং সহজেই কর্মকর্তা/কর্মচারীগণের তথ্য নিয়মিত হালনাগাদ করা যাবে। |
সেবা/আইডিয়াটি কার্যকর আছে |
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
https://play.google.com/store/apps/details?id=reb.ebook.contackbook |
০২ |
API ভিত্তিক অনলাইনে বিল পরিশোধ সেবা |
গ্রাহকের দীর্ঘদিনের ভোগান্তি দূর করতে বাপবিবো কর্তৃক পোস্টপেইড গ্রাহকদের অনলাইন/ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিদ্যুৎ বিল আদায়ের সিস্টেম (API ভিত্তিক অনলাইনে বিল পরিশোধ সেবা) বাস্তবায়ন করা হয়েছে । |
সেবা/আইডিয়াটি কার্যকর আছে |
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
bKash:https://www.bkash.com/bn/paybill/pallibidyut রকেটঃ https://www.dutchbanglabank.com/rocket/rocket.html GPay:https://www.grameenphone.com/personal/services/digital-services রবিক্যাশঃ https://www.robi.com.bd/en/personal/digital-solutions/robi-cash-app ইউক্যাশঃ https://www.upaybd.com/ শিওর ক্যাশঃ https://www.surecash.net/ মাইক্যাশঃ https://mycashmbl.com/ |
০৩ |
পল্লী বিদ্যুতের উঠান বৈঠক |
সারাদেশে সকল সমিতিতে উঠান বৈঠক করা হচ্ছে। এ সকল বৈঠকে গ্রাহক হয়রানি নির্মুল ও দালাল প্রতিরোধ, নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ, গ্রাহক সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় । |
সেবা/আইডিয়াটি কার্যকর আছে |
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
সেবাটি ডিজিটাল নয় বিধায় ওয়েব লিংক দেয়া সম্ভব নয়। |
০৪ |
আলোর ফেরিওয়ালা |
বিদ্যুৎ সংযোগ পেতে আর অফিসে দৌড়ঝাপ নয়, বরং পল্লী বিদ্যুৎ সমিতির লোকেরাই হাজির গ্রাহকের বাড়িতে।‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রমের আওতায় গ্রাহক সংযোগ দেয়ার পাশাপাশি গ্রাহকদের বিভিন্ন অভিযোগের সমাধান দেওয়া হয়। |
সেবা/আইডিয়াটি কার্যকর আছে |
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
সেবাটি ডিজিটাল নয় বিধায় ওয়েব লিংক দেয়া সম্ভব নয়। |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS